তাজুল ইসলাম,সিকৃবিঃসিলেট কৃষি বিশ্ববিদ্যালয়(সিকৃবি) এর প্রাধিকারের উদ্যোগে আয়োজিত সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিএসডি’র ভিজিটিং রিসার্চ ফেলো (ইউল্যাব) ড. হাসিব মো. ইরফান উল্লাহ ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীদের মাঝে পরিবেশ বিপর্যয় ও তার প্রতিকার, জীববৈচিত্র্য রক্ষা, বন ও বন্যপ্রাণী সংরক্ষণ বিষয়ে নানা দিক নির্দেশা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। বাংলাদেশে অভিবাসী পাখি এবং হাতির বর্তমান অবস্থা এবং মানুষের সাথে বন্যপ্রাণীদের মধ্যে সম্পর্ক তুলে ধরেন। এছাড়াও বর্তমান সময়ে রোহিঙ্গাদের উপস্থিতিতে বনের পরিবেশ ধ্বংস ও বন্যপ্রাণী বিপর্যয় ঘটছে তা উপর প্রামাণ্যচিত্র তুলে ধরেন।

বৃহস্পতিবার (৪ সেপ্টেম্বর) বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ৪র্থ তলায় “মানুষ-বন্যপ্রাণী সহাবস্থান উপর সেমিনারে উপস্থিত ছিল সিকৃবি’র শতাধিক শিক্ষার্থী।

আবু ইরবাত আহমেদ রাফির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও প্রাধিকার এর উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদি হাসান খাঁন। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিল সিকৃবি’র শিক্ষক শেরফ-উল-আলম।অনুষ্ঠানের সঞ্চালনা করে প্রাধিকারের সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিক।

অনুষ্ঠানের এক পর্যায় অধ্যাপক ড. মোহাম্মদ মেহেদী হাসান খাঁন বলেন,“প্রাধিকার বিশ্ববিদ্যালয়ের এমন একটি সংগঠন যেটি শত ব্যস্ততার মাঝেও সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।
সেমিনার শেষে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট ও খাবার তুলে দেওয়া হয়

0 Comments

Leave a Reply

Avatar placeholder

Your email address will not be published. Required fields are marked *